ঢাকা,মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

ইলিশ আহরণ বন্ধে

চকরিয়ায় নিবন্ধনভুক্ত জেলে পরিবারে প্রধানমন্ত্রীর উপহার চাল বিতরণ

এম.জিয়াবুল হক, চকরিয়া :: সরকারিভাবে বর্তমানে সাগরে ইলিশ আহরণ বন্ধ রয়েছে। এই অবস্থায় সারাদেশের মতো কক্সবাজারের চকরিয়া উপজেলা এবং পৌরসভা এলাকার হাজারো দরিদ্র জেলে জনগোষ্ঠি কর্ম হারিয়ে বেকার হয়ে পড়েছেন। এ অবস্থায় সরকার সারাদেশে ইলিশ আহরণ মৌসুমে জেলে পরিবারগুলোর অভাব অনটন লাগবে প্রনোদনা কর্মসুচি চালু করেছেন। এরই অংশহিসেবে ইতোমধ্যে চকরিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও চকরিয়া পৌরসভা এলাকায় নিবন্ধনভুক্ত দরিদ্র জেলে পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ প্রণোদনা উপহার হিসেবে চাল বিতরণ শুরু করা হয়েছে।

চকরিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য বিভাগের সহযোগিতায় গতকাল বুধবার (৮ জুন) থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে চাল বিতরণ শুরু করা হয়েছে। এদিন উপজেলার বদরখালী ইউনিয়নের ৮৬২ জেলে পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়েছে। ইউপি চেয়ারম্যান নুরে হোছাইন আরিফ ইউনিয়ন পরিষদ মিলনায়তনে উপস্থিত থেকে প্রতিটি পরিবারের মাঝে ৫৬ কেজি করে চাল বিতরণ করেছেন। এসময় ইউনিয়ন পরিষদের সকল সদস্য, ইউপি সচিব, স্থানীয় গন্যমান্য ব্যক্তি এবং উপকারভোগী পরিবার সদস্যরা উপস্থিত ছিলেন।

একইদিন উপজেলার ফাসিয়াখালী ও পুর্ববড় ভেওলা ইউনিয়নে দরিদ্র জেলে পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ প্রণোদনা উপহার হিসেবে চাল বিতরণ শুরু করা হয়েছে। ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে উপস্থিত থেকে চাল বিতরণ উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান মো.হেলাল উদ্দিন হেলালী। অপরদিকে পুর্ববড় ভেওলা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে কর্মহীন জেলে পরিবারের মাঝে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন মুন্না। এসময় ইউনিয়ন পরিষদের সকল সদস্য, ইউপি সচিব, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তি এবং উপকারভোগী পরিবার সদস্যরা উপস্থিত ছিলেন।

 

পাঠকের মতামত: